ইমেইল মার্কেটিং কী? ইমেইল মার্কেটিং করে আয় [ ইমেইল মার্কেটিং কোর্স] - StudenthelpBD

ইমেইল মার্কেটিং কী? ইমেইল মার্কেটিং করে আয় [ ইমেইল মার্কেটিং কোর্স]

ইমেইল মার্কেটিং কী? ই মার্কেটিং করে আয় [ফ্রী কোর্স]ইমেইল মার্কেটিং

ইমেইল মার্কটিং কোর্স। করোনা মহামারীর মাঝে অবসর সময়কে কাজে লাগিয়ে কে না চাই মাসে মাসে একটি ভাল মানের আয় করতে। এই অবসর সময়কে কাজে লাগিয়ে চাইলে আপনিও ঘরে বসে প্রতি মাসে ইনকাম করুন লাখ লাখ টাকা।  আপনার চেষ্টায় পারে ভাল কিছু করতে।বর্তমানে এমন লাখ লাখ মানুষ আছে যারা ইমেইল মার্কেটিং করে ভাল টাকা ইনকাম করছে।  বর্তমান যুগ ডিজিটাল যুগ। তাই ডিজিটাল যুগের সাথে তাল মিলিয়ে সব কিছুই ডিজিটাল হচ্ছে। এই ডিজিটাল সময়ে চাইলে আপনিও ঘরে বসেই ইমেইল মার্কেটিং করে লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন।

People also search for

ইমেইল মার্কেটিং কোর্স
ই মার্কেটিং
ইমেইল মার্কেটিং বই
ইমেইল মার্কেটিং করে আয়

হ্যা আপনি  ঠিকই শুনেছেন , ইমেইল মার্কেটিং করে   লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে অনেকে প্রতি মাসে। তাই এই অবসর সময়কে অযথা নষ্ট না করে এই সময়কে চাইলেই টাকায় রূপান্তর করে নিতে পারেন।

আউটসোর্সিং করে আয় করুন👈👈  

আজকে আমি এই আর্টিকেলে জানবো কিভাবে  ইমেইল মার্কেটিং করে কিভাবে প্রতি মাসে  লাখ লাখ   টাকা আয় করতে পারবেন। আজকের এই আর্টিকেলে  ইমেইল মার্কেটিং সম্পর্কে সকল বিষয় সুন্দর ভাবে আলোচনা করার চেষ্টা করবো।

ইমেইল মার্কেটিং নিয়ে  আলোচ্যসূচি

  • ইমেইল মার্কেটিং কী?
  • ইমেইল মার্কেটিং কীভাবে কাজ করে?
  • ইমেইল মার্কেটিং কেন করবো?
  • ইমেইল মার্কেটিং এর জন্য প্রয়োজনীয় সফটওয়্যার
  • ইমেইল মার্কেটিং এর জন্য ইমেইল কীভাবে কালেকশন করবেন

ইমেইল মার্কেটিং কি?

প্রথমেই আমরা জেনে নিব আমাদের আজকের আলোচনার প্রধান বিষয়বস্তু ইমেইল মার্কেটিং এর পরিচয় নিয়ে। ইমেইল মার্কেটিং কী আর ইমেইল মার্কেটিং কাজ করে কিভাবে।
বর্তমান সময়ে প্রযুক্তির কল্যানে মানুষ খুব সহজেই ঘরে বসেই বিভিন্ন সার্ভিস পেয়ে থাকে।এখন বিভিন্ন কোম্পানি তাদের পন্যের প্রচার প্রচারণার জন্য ডিজিটাল মাধ্যমকেই ব্যবহার করতে শুরু করছে। ইমেইল মার্কেটিং ও এমনি একটি ডিজিটাল মার্কেটিং পদ্ধতি।
ইমেইল মার্কেটিং এর মাধ্যমে আপনি কোন কোম্পানির পন্য সামগ্রির মার্কেটিং করে দিবেন। সংক্ষিপ্ত ভাবে বলতে গেলে আপনি কোন কোম্পানির কোন পণ্য বা কোন সার্ভিস বা কোন ভিডিও ইমেইলের মাধ্যমে বিভিন্ন জায়গার ছড়িয়ে দিবেন।  যাদের কাছে ইমেইল মার্কেটিং করে আপনি কোম্পানির পণ্য বা সার্ভিসের ইমেইল করলেন তারা যেন ইমেইল অপেন করলেই আপনার এই বিজ্ঞাপনটি দেখতে পাই এবং তাদের আগ্রহ হলে তা দেখবে এবং সেই কোম্পানির সার্ভিসটি গ্রহন করবে এতে করে সেই কোম্পানির গ্রাহক সংখ্যা বৃদ্ধি পাবে ও তাদের বিক্রি বেশি হওয়ার কারনে লাভের হারও বৃদ্ধি পাবে।

People also search for

ইমেইল মার্কেটিং শেখার সহজ উপায়

ইমেইল মার্কেটিং কি

ইমেইল মার্কেটিং করে আয়

ডিজিটাল মার্কেটিং কোর্স

ইমেইল মার্কেটিং কীভাবে কাজ করে?

ইমেইল মার্কেটিং মূলত আপনি ইমেইলের মাধ্যমে কোন কোম্পানির কোন প্রডাক্ট বা কোন সেবার মার্কেটিং করবেন। প্রতিদিন ইমেইল মার্কেটিং সফটওয়্যার এর মাধ্যমে হাজার হাজার ইমেইলে আপনি প্রডাক্টির বিজ্ঞাপন প্রচার করবেন।  সেই হাজার হাজার ইমেইল এড্রেস থেকে কিছু সংখ্যক মানুষ আপনার অফার বা আপনার পণ্যের অর্ডার করবে এবং যারা আপনার অফারটি গ্রহণ করবে পরবর্তীতে তাদের সাথে আপনার বিজনেস করতে পারবেন। এটাই হলো ইমেইল মার্কেটিং।  ইমেইল মার্কেটিং করার আগে অবশ্যই আপনাকে কিছু কাজ সম্পর্কে ধারণা রাখতে হবে তার মাঝে গুরুত্বপূর্ণ হলো কিভাবে ইমেইল এড্রেস কালেক্ট করবেন। এবং ইমেইল মার্কেটিং এর জন্য কী কী সফটওয়্যার ব্যবহার করতে হবে। তাছার ইমেইল মার্কেটিং সম্পর্কে সেরা কিছু সফটওয়্যার যা আপনার কাজকে সহজ করে দিবে।

ইমেইল মার্কেটিং কেন করবেন?

করোনা মহামারীর কারণে অনেক মানুষ তার চাকরি হারিয়েছে তাছাড়া বাংলাদেশে মত অনুন্নত একটি দেশের তুলনায় এী জনসংখ্যা অধিক হওয়ার কারণে এর বেকার সমস্যা ব্যাপক বৃদ্বি পাচ্ছে। উচ্চ শিক্ষিত বেকারের সংখ্যা লাখ লাখ।তাই এই বেকারত্বের সমস্যা সমাধানের জমা আমরা ইমেইল মার্কেটিং এর মত অনলাইনে ফ্রিল্যান্সিং করে মাসে মাসে লাখ লাখ টাকা আয় করে যেমনি ভাবে বেকারত্বের সমস্যা সমাধান করতে পারবো তেমন ভাবে আমাদের দেশের অর্থনীতিতে অবদান রাখতে পারবো।
এখনো যদি আপনার মনে প্রশ্ন থেকে থাকে ইমেইল মার্কেটিং কেন করবেন তাহলে আমার উত্তর হবে টাকা ইনকাম করার জন্য। ইমেইল মার্কেটিং শিখে আপনি আপনার ক্যরিয়ার গড়তে পারবেম এবং মাসে লাখ লাখ টাকা আয় করতে পারবেন। তাছাড়াও ইমেইল মার্কেটিং এর মাধ্যমে আপনি আপনার কোন ব্যবসাকেও প্রমোট করতে পারবেন। তাছাড়াও বিভিন্ন কাজ রয়েছে ইমেইল মার্কেটিং রিলেটেড যার মাধ্যমে আপনি ভাল সংখ্যার আয় করতে পারবেন ৷ ইমেইল মার্কেটিং এর মাধ্যমে কিভাবে আয় করতে হবে আজকের আর্টিকেলে তা সম্পর্কে ধারণা দেওয়া হবে।।

ইমেইল মার্কেটিং এর জন্য প্রয়োজনীয় সফটওয়্যার

ইমেইল মার্কেটিং শেখার পর কাজ করার জন্য প্রথমেই যে জিনিসটার প্রয়োজন হবে তা হলো সফটওয়্যার।  ইমেইল মার্কেটিং এর জন্য প্রয়োজনীয় কিছু সফটওয়্যার রয়েছের যার মাধ্যমে আপনার ইমেইল মার্কেটিং এর কাজ করতে হবে কেননা আপনি যদি ইমেইল কালেক্ট করে আপনার নরমাল ইমেইল এড্রেস থেকে সরাসরি ইমেইল করতে থাকেন অসংখ্য ইমেইল এড্রেসে তাহলে আপনার ইমেইলটি ব্লক করে দেওয়া হবে সিকিউরিটিী জন্য৷ তাই ইমেইল মার্কেটিং এর এতগুলো  ইমেইল একসাথে খুব সহজেই পাঠানোর জন্য  আপনাকে কিছু সফটওয়্যার ব্যবহার করতে হবে।  যে সফটওয়্যার গুলু আপনার কাজকে আরও সহজ করে দিবে।
ইমেইল মার্কেটিং এর জন্য অনেক ভাল ভাল সফটওয়্যার রয়েছে যেগুলোর সাহয্যে খুব সহজেই আপনি প্রফেশনাল ইমেল পাঠাতে পারবেন। এসব  সফটওয়্যার এর মাঝে সেরা কিছু ইমেইল মার্কেটিং সফটওয়্যার সম্পর্কে ধারণা দেওয়ার চেষ্টা করবো

ইমেইল কালেকশন বা ইমেইল লিষ্ট তৈরি করা।

ইমেইল মার্কেটিং করার জন্য আপনার প্রয়োজন হবে কিছু  একটিভ ইমেইল এড্রেস৷ যে ইমেইল এড্রেসের মাধ্যমেই আপনি ইমেইল মার্কেটিং করবেন।  এই ইমেইল এড্রস কিভাবে সংগ্রহ করবেন?  ইমেইল এড্রেস আপনি কয়েকটি উপায়ে সংগ্রহ করতে পারবেন। তার মাঝে উল্লেখযোগ্য হলো ইমেইল এড্রেস ক্রয় করা,নিজে ইমেইল এড্রেস কালেকশন করা, নিজস্ব ওয়েব সাইটের মাধ্যমে ইমেইল এড্রেস সংগ্রহ করা ইত্যাদি।  কিভাবে ইমেইল এড্রেস সংগ্রহ করবেন তা নিয়ে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

ইমেইল এড্রেস  ক্রয় করা

ইমেইল এড্রেস সংগ্রহ বা কালেকশন করার মাঝে সবচেয়ে সহজ পদ্ধতি হলো ইমেইল এড্রেস ক্রয় করা। কিছু টাকাট মাধ্যমে বিভিন্ন মার্কেটপ্লেস তেকে সহজেই আপনি আপনার নিজস্ব পছন্দের লোকেশন বা এমাউন্টের ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারবেন।আপনার পছন্দ অনুযায়ী ইমেইল এড্রেস ক্রয় করে তার মাধ্যমে ইমেইল মার্কেটিং করে খুব সহজেই সফল হতে পারবেন।

ওয়েবসাইটের মাধ্যমে ইমেইল আইডি সংগ্রহ

আপনি চাইলে ইমেইল মার্কেটিং এর জন্য আপনার ওয়েবসাইটের মাধ্যমে ইমেইল আইডি সংগ্রহ করতে পারবেন।  তার জন্য বপনার একটি ভাল মানের ওয়েবসাইট থাকতে হবে। যে ওয়েবসাইটের সাহায্য আপনি ইমেইল আইডি সংগ্রহ করতে পারবেন। ওয়েবসাইটের মাধ্যমে ইমেইল আইডি সংগ্রহ করার জন্য আপনাকে আপনার ওয়েবসাইটে ইমেইল সাবস্ক্রিপশন নামে এটি বক্স দিয়ে রাখতে হবে।এই বক্সের মাধ্যমে আপনার ওয়েবসাইটের ভিজিটরেরা চাইলেই তাদের ইমেইল এড্রেস সাবস্ক্রিপ করতে পারবে।

নিজে ইমেইল এড্রেস কালেকশন করা

ইমেইল ক্রয় বা ওয়েবসাইটের মাধ্যমে ইমেইল এড্রেস সংগ্রহ করা ছাড়াও আপনি চাইলে নিজে ইমেইল এড্রেস কালেকশন করতে পারবেন তার জন্য আপনার কিছু  অটোমেটিক ইমেইল কালেকশন টুলস প্রয়োজন হবে এবং সাথে একটি ভিপিএন

এইসব টুলসের মাধ্যমে ফিল্টারিংয়ের সাহায্যের সহজেই ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারবেন।  নিজে নিজে ইমেইল এড্রেস কালেকশনের জন্য জনপ্রিয় কিছু টুলসের লিস্ট নিচে দেওয়া হলো।

Related searches

ই মার্কেটিং কিছা

ত্রদের জন্য অনলাইনে আয়

জিমেইল বিক্রি করে আয়
অনলাইনে আয়ের সেরা উপায়
ফেসবুক আয় করে কিভাবে
ইমেইল টেমপ্লেট কি
এফিলিয়েট মার্কেটিং
ইন্টারনেট মার্কেটিং কি

ইমেইল মার্কেটিং করে কিভাবে আয় করা যায়

ইমেইল মার্কেটিং করে আয় করার জন্য বেশ কিছু মাধ্যম রয়েছে  তার মাঝে জনপ্রিয় কিছু মাধ্যম নিয়ে নিচে আলোচনা করা হলো। আপনারা আপনাদের নিজেদের ইচ্ছে অনুযায়ী চাইলেই এই সকলে মাধ্যমে গুলোর মাঝ থকে যে কোন একটি বা একাধিক মাধ্যম ব্যবহার করে আয় করতে পারবেন।

ইমেইল এড্রেস কালেকশন লিস্ট বিক্রি করে

আপনি চাইলেই ইমেইল মার্কেটিং এর জন্য প্রয়োজনীয় ইমেইল এড্রেস কালেকশন করে তা পরবর্তীতে কোন কোম্পানির কাছে বা যার ইমেইল লিস্টের প্রয়োজন তাদের কাছে বিক্রি করে ভাল আয় করতে পারবেন।

এফিলিয়েট করে আয়

ইমেইল মার্কেটিং এর মাধ্যমে এফিলিয়েটে প্রোগ্রামের মাধ্যমে আপনি সহজেই ভাল করতে পারবেন। যে কোম্পানির এফিলিয়েট করতে ইচ্ছুক আপনি সে কোম্পানির যে কোন একটি এফিলিয়েট লিংক ইমেইল মার্কেটিং করতে হবে ৷ এমন ভাবে মার্কেটিং করার কারনে যে কয়জন ঐ প্রোডাক্টটি ক্রয় করবে আপনার মাধ্যমে  তার জন্য আপনাকে একটি নির্দিষ্ট সংখ্যক মুনাফা দেওয়া হবে। তাই আপনি যত বেশি ইমেইল পাঠাবেন এফিলিয়েট লিংক দিয়ে প্রোডাক্ট বিক্রি হওয়ার সম্ভবনাও ততো বাড়বে এবং আপনার আয়  ও বৃদ্ধি পাবে সাথে সাথে।

আপনার নিজস্ব প্রোডাক্ট বিক্রি করে

আপনার যদি নিজস্ব কোন ই কমার্স  ওয়েবসাইট থাকে তাহলে আপনি চাইলেই ইমেইল মার্কেটিং করার মাধ্যমে আপনার ওয়েবসাইটের বিক্রি বৃদ্ধি করে নিতে পারবেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *