মালয়েশিয়া যেতে কত টাকা লাগে 2022 বিস্তারিত তথ্য

যারা মালয়েশিয়া যাবার জন্য পাগল হয়ে আছেন! চিন্তা করেন একবার যেতে পারলেই হবে,আর কিছুই লাগবে না? গেলেই লক্ষ লক্ষ টাকা ! তাদের এই চিন্তাটা পুরোপুরি ভুল।  ঐখানে যাবার আগে আপনাকে সব যেনে বুঝে যাওয়া উচিৎ।

 

কোন দেশে যাচ্ছেন সেখানে গেলে আপনার কর্ম জীবন কেমন হবে। কত টাকা উপার্জন করতে পারবেন? আপনি মালয়েশিয়া যাবার পর কোম্পানি কেমন হবে? নদীর এইপার থেকে ওইপার খুবই সুন্দর মনে হয়।

অন্যের ফেসবুকে চকচক করা ছবি দেখে পাগল না হয়ে,হাজার বার ভাবুন চিন্তা করুন তারপর সিদ্ধান্ত নিন। তবে সর্বশেষ একটি কথা মনে রাখবেন পরিশ্রমী ব্যক্তির জন্য গোটা পৃথিবীটাই সুন্দর।

ইতিমধ্যেই বাংলাদেশী কর্মীদের জন্য চালু হয়েছে মালেয়েশিয়ার শ্রম বাজার। মালয়েশিয়ার কর্মী প্রেরণের কার্যক্রমও শুরু হয়ে গিয়েছে।

বিদেশ যেতে পাসপোর্টের মেয়াদ

অবশ্যই পাসপোর্ট লাগবে এবং পাসপোর্টের মেয়াদ থাকতে হবে মিনিমাম ১৮ থেকে ২৪ মাস!

মালয়েশিয়া যেতে কত বয়স লাগে ২০২২

মালয়েশিয়া যাওয়ার বয়স ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে কোন সমস্যা নেই তবে কিছু কিছু কোম্পানি ৩৮ বছর বা ৪০ বছরের নিতে পারে!

মালয়েশিয়া যেতে কোন টিকা লাগবে?

মালয়েশিয়া যেতে অবশ্যই টিকা দিয়ে যেতে এবং ২ ডোজ টিকা, সিনোফার্মা, ফাইজার, মডার্না, এস্টাজেনিকা এই গুলোর যেই কোন ২ ডোজ।আপনি মালেয়াশিয়া যেতে চাইলে আজই টিকার আবেদন করুন!

যারা ধরা খেয়ে বা স্পেশাল পাশ নিয়ে আসছেন তারা ৫ বছরের মধ্যে যেতে পারবেন না এবং যদি দেশে আসার বয়স ৫ বছরের বেশি হয় তাহলে আবেদন করতে পারবেন,নিজে নিজে হিসাব করুন । ব্ল্যাকলিস্ট কাটতে অনেক টাকা লাগে । কাটার পর কলিং ভিসায় আসতে পারবেন ।

মালয়েশিয়া কত বছরের কন্টাক্ট হবে?

মালয়েশিয়া ৩ বছরের কন্টাক্ট হবে তবে আপনার শারীরিক কোন সমস্যা না হলে ১০ বছর পর্যন্ত থাকতে পারবেন ।

মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত

মালেয়েশিয়া বেসিক নূন্যতম কত? মালেয়েশিয়া আজকের হিসাবে নূন্যতম বেসিক ১৫০০ রিঙ্গিত ৮ ঘন্টা প্রতিদিন ২৬ দিনের হিসাবে! অভার টাইম দেড় গুন বেশী দিবে । সরকারি ছুটির দিন যেমন রবিবার সব বিভিন্ন ছুটিতে ডাবল বেসিক দিবে । যত বেশী অভার টাইম করবেন ততবেশী সেলারি আসবে ।

  • থাকা-চিকিৎসা যাতায়াত এগুলো কোম্পানি দিবে!
  • আপনি টিকা আগে দিয়ে দিলেও সমস্যা নেই শুধু টিকার সার্টিফিকেট উঠানোর সময় পাসপোর্ট নাম্বার দিয়ে দিবেন।

মালয়েশিয়া মেডিক্যাল করলে ভিসা পেতে কেমন সময় লাগবে?

মালয়েশিয়া মেডিক্যাল করলে ভিসা পেতে কেমন সময় লাগবে? মেডিক্যাল করার পরে আশাকরি ২-৩ মাসের মধ্যে যেতে পারবেন তবে সেটা নির্ভর করবে পুরো প্রক্রিয়ার উপর!

 

কত টাকা লাগতে পারে? তা জানতে রিক্রুটিং এজেন্সির সাথে যোগাযোগ করুন,দালাল থেকে দূরে থাকুন। মনে রাখবেন ১০ বছর । মালয়েশিয়া যেতে কত টাকা লাগে 2022 বিস্তারিত তথ্য দেখে নিন :

মালয়েশিয়া যেতে কত টাকা লাগে 2022 বিস্তারিত তথ্য

মালয়েশিয়া ভিসা প্রসেসিং এজেন্ট লিস্ট ইন বাংলাদেশ

মালয়েশিয়া ভিসা প্রসেসিং এবং রিক্রুটিং নিয়ে কাজ করে এমন কয়েকটি বিশ্বস্ত  বাংলাদেশী প্রতিষ্ঠানের তালিকা :

মালয়েশিয়া ভিসা এজেন্সি তালিকা
এয়ার স্প্যান লিমিটেড
আজিজ লিমিটেড
এসবি আগা অ্যান্ড কোম্পানি
ইফাজ ট্যুরস অ্যান্ড ট্রাভেলস
হেরিজেট এয়ার এক্সপ্রেস
হাজী এয়ার ট্রাভেলস
ইন্টারন্যাশনাল ট্রাভেলস করপোরেশন
জেএএফ ট্রাভেলস
লজিস্টিক ট্রাভেল অ্যান্ড ট্যুরস
মাস ট্রাভেলস অ্যান্ড ট্যুরস লিমিটেড
মমি ট্রাভেল অ্যান্ড ট্যুরস
নিউ ডিসকভারি ট্যুরস অ্যান্ড লজিস্টিক
পার্টস এভিয়েশন লিমিটেড
সিল্কওয়েস ট্যুরস অ্যান্ড ট্রাভেলস লিমিটেড
স্কাই হলিডেস লিমিটেড
স্কাই ট্রাভেলস
সুরেশ্বর ট্রাভেলস
ট্রাভেল স্মার্ট লিমিটেড
ভ্যালেন্সিয়া এয়ার ট্রাভেলস অ্যান্ড ট্যুরস
এশিয়ান হলিডেজ লিমিটেড ও নিউ লাইন ট্রাভেল ইন্টারন্যাশনাল

মালয়েশিয়া ড্রাইভিং বেতন কত

মালয়েশিয়ায় একজন ড্রাইভার হিসাবে কাজ করা একজন ব্যক্তি সাধারণত প্রতি মাসে প্রায় 2,020 MYR উপার্জন করেন। বেতন 1,090 MYR (সর্বনিম্ন) থেকে 3,050 MYR (সর্বোচ্চ)।

এটি আবাসন, পরিবহন এবং অন্যান্য সুবিধা সহ গড় মাসিক বেতন। চালকের বেতন অভিজ্ঞতা, দক্ষতা, লিঙ্গ বা অবস্থানের উপর ভিত্তি করে ব্যাপকভাবে পরিবর্তিত হয়।

মালয়েশিয়া কৃষি কাজের বেতন কত

মালয়েশিয়ায় একজন কৃষক কত টাকা উপার্জন করেন? মালয়েশিয়ায় একজন কৃষক হিসাবে কাজ করা একজন ব্যক্তি সাধারণত প্রতি মাসে প্রায় 2,120 MYR উপার্জন করেন।

বেতন 1,060 MYR (সর্বনিম্ন) থেকে 3,290 MYR (সর্বোচ্চ)। এটি আবাসন, পরিবহন এবং অন্যান্য সুবিধা সহ গড় মাসিক বেতন।

মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি

বর্তমানে মালয়েশিয়া আসার জন্যে জারা উদ্যোগ নিচ্ছেন বা নিয়েছেন। আপনাদের মাঝে অনেকেই একটা প্রশ্ন করতেছেন ভাই এই কোম্পানিতে বেতন কত আস্বে অমুক কোম্পানিতে কত আস্বে আসলে কত আসবে সেটা কোম্পানির কাজের অপরে নির্ভর করবে।

যেমন কোম্পানির যদি প্রোডাকশন বেশি দরকার হয় তাহলে ওটিটা বেশি পাওয়া যাবে সেই মাসে বেতন বেশি আসবে বা সেইসব কোম্পানিতে বেতন। বেশি আসবে।

 

মালয়েশিয়ার বর্তমান বেসিক rm1500 এইটাই নির্ধারিত বেতন। যদিও বর্তমানে অনেক লোকের চাহিদা আছে মোটামুটি সব কোম্পানিতে। কলিংয়ের পরে এই চাহিদা থাকবেনা আমার ধারণা। তাই কোন কোম্পানিতে কেমন ওটি হবে সেটা এখন বলা মশকিল বা প্রতি মাসে কেমন বেতন আসবে

সাধারণ হিসাবে। বেসিব rm1500 + প্রতিদিন ৪ ঘন্টা ওটি ৩০ দিন কাজ হলে মোটামুটি rm2500+ বেতন আসবে। তাই কেউ যদি বলে rm3000+4000 বেতন আসবে এইটা আমার মতে ৫০% সম্ভব আস্তেও পারে নাও আস্তে পারে

তাই সিদ্ধান্তটা ভেবে চিন্তে নিবেন যাতে প্রবাসে হসে হতাশ হতে না হয়। এইটা ১০ বছর প্রবাস জীবনের অভিজ্ঞতা থেকে বলা। এইটা ১০০% নাও হতে পারে তবে অতো বেশি এদিক ওদিক হবেবলে মনে হয় না।

মালয়েশিয়া যাওয়ার প্রাথমিক প্রস্তুুতি কি কি?

পাসপোর্ট হাতে রাখা বয়স১৮+ ৩৫ বছর হলে সবচেয়ে ভালো হয়! পাসপোর্ট দিয়ে টিকার আবেদন বা আইডি দিয়ে টিকার আবেদন করুন, আইডির সাথে পাসপোর্টের তথ্যগত অমিল থাকলে অবশ্যই পাসপোর্ট দিয়ে টিকা নিবেন!আর তথ্যগত মিল থাকলে সার্টিফিকে উঠানোর সময় পাসপোর্ট নাম্বার বসিয়ে দিবেন।

সরকারিভাবে মালয়েশিয়া যাওয়ার উপায়

সরকারের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী পদক্ষেপের জন্য অপেক্ষা করা সরকারি নির্দেশ মোতাবেক অগ্রসর হওয়া!

আপনি কোন সেক্টরে যাবেন সেই সিদ্ধান্ত গ্রহণ করা! যেমন ম্যানুফ্যাকচারিং কনস্ট্রাকশন সার্ভিস সেক্টর পামওয়েল এগ্রিকালচার আপনি আপনার সেক্টর নির্বাচন করে রাখুন!

মালয়েশিয়া পাসপোর্ট ভিসা আবেদন

পাসপোর্ট জমা দেওয়ার পূর্বে অবশ্যই দেখবেন পাসপোর্টের মেয়াদ যত বেশি থাকবে তত আপনার জন্যে ভালো, কারণ চাইনিজরা ঝামেলা পছন্দ করেনা তাই আপনার পাসপোর্টের মেয়াদ কম থাকলে আপনাকে কোম্পানির প্রতিনিধি আপনার নাম বাতিল করে দিতে পারে তাই পাসপোর্টের সময়( মেয়াদ) যত বেশি তত আপনার জন্যে ভালো তবে অবশ্যই ২বছরের কম যেন না হয়!

মালেয়াশিয়ার যাওয়ার আগে জানতে হবে মৌলিক কিছু বিষয়,আপনি কোন সেক্টরে যাচ্ছেন,যেমন ম্যানুফ্যাকচারিং মানে ফ্যাক্টরি কারখানা, কনস্টাকশন মানে বিল্ডিংয়ের কাজ,পামওয়েল মানে বাগানে জঙ্গলে পামওয়েল কাটা এগুলি খুবই পরিশ্রমি কাজ,গার্ডেনার মানে বাগানের ফুলের কাজ অনেক সময় গার্ডেনার বলে পামওয়েলে দিয়ে দেয় সেটা খেয়াল রাখবেন, এগ্রিকালচার মানে কৃষিকাজ,সার্ভিস সেক্টর মানে, হোটেল রেস্টুরেন্ট মালয়েশিয়া এই সার্ভিস সেক্টরে শুধুমাত্র সাপ্লাই হওয়ার সম্ভাবনা ৯০% থাকে!

তাই আগে বুঝতে চেষ্টা করুন তারপর বিদেশ যাবেন এজেন্ট বা এজেন্সিকে এতো প্রশ্ন করার দরকার নেই আপনি নিজে নিজে জানতে চেষ্টা করুন!

 

মালয়েশিয়া বেসিক ম্যানুফ্যাকচারিং ১২০০ রিংগিত কনস্টাকশন ১৫০০-১৮০০ রিঙ্গিত তবে মধ্যপ্রাচ্যের তুলনায় মালয়েশিয়া কনস্ট্রাকশনের কাজ কিছুটা সহজ এবং বেতন বেশি পাওয়া যায়!

অভিজ্ঞতা সাথে সাথে আপনার বেতন বাড়বে মনে রাখবেন মালয়েশিয়া আপনাকে কাজ করে টাকা নিতে হবে ফাঁকি দেওয়ার কোন সুযোগ নাই, তাই আপনি যদি পরিশ্রমই না হন তাহলে আপনি না যাওয়াটাই উত্তম কারণ বাংলাদেশ থেকে আপনাকে পাঠানোর দায়িত্ব এজেন্সির কিন্তু মালয়েশিয়া যাওয়ার পরে কাজ করার দায়িত্ব আপনার ওখানে গিয়ে কান্নাকাটি করে লাভ হবে না তাই আগে সিদ্ধান্ত নিন আপনি কি কাজে যাবেন অথবা যাবেন কিনা মালয়েশিয়া যাওয়ার পরে মালয়শিয়া শ্রম আইন এবং কোম্পানির আইন অনুযায়ী আপনাকে চলতে হবে সেখানে এজেন্ট বা এজেন্সি কিছুই করার থাকেনা কাজ আপনার রাতে পড়তে পারে দিনেও পড়তে পারে যে কোনো সিফটে আপনাকে কাজ করার মন মানসিকতা থাকতে হবে!

আপনি দেশে কিছুই করেন নাই বাবা-মায়ের পালিত পুতুল ছিলেন এগুলো বিদেশে বলে লাভ নাই আপনি বিদেশে গিয়ে যতই পরিশ্রম করবে ততই আপনার নিজ পরিচয় পরিচিত হতে পারবেন বাবা চেয়ারম্যান মেম্বার ছিল এগুলো দেখার বিষয় না, সেখানে কাজ করতে সক্ষম কি অক্ষম সেটা দেখবে!

 

কত টাকা লাগবে? অপেক্ষা করুন সরকারের ঘোষনা আসা পর্যন্ত, কখন শুরু হবে?ঘোষনা আসলে খবর পাবেন!কোন জায়গায় মেডিক্যাল করবেন?সরকারের ঘোষনা আসার পর সব পরিস্কার হয়ে যাবে!

 

পাসপোর্ট, টাকা, টিকার সার্টিফিকেট হাতে রাখুন কাউকে দিবেন না,সরকারের ঘোষনা আসার পর আপনার বিশ্বস্ততা আছে তাদের সাথে কাজ করুন!

You may also like...