পারকোর কি কিভাবে শিখবেন ? guide

পার্কৌর হল একটি অ্যাথলেটিক প্রশিক্ষণের শৃঙ্খলা যেখানে অনুশীলনকারীরা (যাকে ট্রেসার বলা হয়) সাহায্যকারী সরঞ্জাম ছাড়াই এবং দ্রুততম এবং সবচেয়ে কার্যকর উপায়ে সম্ভাব্য সবচেয়ে তরল উপায়ে পয়েন্ট A থেকে বি পয়েন্টে যাওয়ার চেষ্টা করে।

সামরিক বাধা কোর্সের প্রশিক্ষণ এবং মার্শাল আর্টের শিকড়ের সাথে, পার্কোরের মধ্যে রয়েছে দৌড়ানো, আরোহণ, দোলনা, ভল্টিং, জাম্পিং, প্লাইমেট্রিক্স, রোলিং এবং চতুর্মুখী আন্দোলন- যা একটি প্রদত্ত পরিস্থিতির জন্য উপযুক্ত।

Parkour হল একটি কার্যকলাপ যা একা বা অন্যদের সাথে অনুশীলন করা যেতে পারে, এবং এটি সাধারণত শহুরে স্থানগুলিতে বাহিত হয়, যদিও এটি যেকোনো জায়গায় করা যেতে পারে।

এটি একটি নতুন উপায়ে একজনের পরিবেশকে দেখা এবং এর বৈশিষ্ট্যগুলির চারপাশে, জুড়ে, মাধ্যমে, ওভার এবং নীচে চলাচলের মাধ্যমে নেভিগেট করার সম্ভাবনার কল্পনা করা জড়িত৷

যদিও পার্কোরের অনুশীলনকারীরা প্রায়শই ফ্লিপ এবং অন্যান্য অ্যাক্রোব্যাটিক আন্দোলন করে, তবে এগুলিকে পার্কুরের একটি অংশ হিসাবে বিবেচনা করা হয় না।

 

একই ধরনের আন্দোলনের অনুশীলন বিশ্বজুড়ে সম্প্রদায়গুলিতে শতাব্দী ধরে বিদ্যমান ছিল,  বিশেষত আফ্রিকা এবং চীনে, পরবর্তী ঐতিহ্য (কিংগং) 1970 এর দশকে হংকং অ্যাকশন সিনেমা (বিশেষ করে জ্যাকি চ্যান) দ্বারা জনপ্রিয় হয়েছিল  1980 থেকে।

পার্কুর এক ধরনের আন্দোলন হিসেবে পরবর্তীতে ডেভিড বেলের দ্বারা প্রতিষ্ঠিত হয় যখন তিনি এবং অন্যরা 1990-এর দশকে ইয়ামাকাসি প্রতিষ্ঠা করেন এবং প্রাথমিকভাবে এটিকে ল’আর্ট ডু ডিপ্লেসমেন্ট নামে অভিহিত করেন।

কিভাবে পোরকোর খেলা শিখবো?

Parkour হল দক্ষতার একটি লেন্স যা জীবনের মাধ্যমে আপনার চলাচলের প্রতিটি ক্ষেত্রে প্রয়োগ করা হয়। এর বিস্তৃত সংজ্ঞায়, এটি বস, সহকর্মী, পরিবার, বন্ধুবান্ধব, ড্রাইভিং, ভোক্তা কেনাকাটা এবং পরিবেশ (প্রাকৃতিক বা মনুষ্যসৃষ্ট) প্রতি একটি নিম্ন-প্রভাব এবং বিবেচ্য মনোভাব বোঝায়।

আপনি নিজের জন্য তৈরি করতে পারেন এমন সবচেয়ে অর্থবহ এবং সুখী জীবনযাপন করার জন্য আপনার সর্বনিম্ন পরিমাণ প্রচেষ্টা এবং জিনিসপত্র কী?

নের্ড ফিটনেস বিদ্রোহের মতো, এটি জীবনের একটি উচ্ছ্বসিত এবং দায়িত্বশীল উদযাপন।

 

You may also like...